নানা আয়োজনের মধ্য দিয়ে মাগুরা জেলা রিপোর্টার্স ইউনিটির ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। “লড়াই-ঐক্য-ভ্রাতৃত্বের বন্ধন’’- এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে নান্দনিক আয়োজনের মাধ্যমে ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে মাগুরা জেলা রিপোর্টার্স ইউনিটি(এমআরইউ)।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকাল ৩.০০ ঘটিকায় নিজনান্দুয়ালী রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে পবিত্র কুরআন তেলওয়াতের মাধ্যমে প্রতিষ্ঠার বার্ষিকীর আয়োজন শুরু হয়। এরপর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে কেক কাটাসহ নানা আয়োজন করে এমআরইউ।

মাগুরা জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এন কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক জনাব আবদুল্লাহ ওয়াজেদ।

এমআরইউ এর সাধারণ সম্পাদক মোঃ ইউনুস আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,যুগান্তর ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের সিনিয়র সাংবাদিক আবু বাশার আকন্দ, একাত্তর টেলিভিশনের সিনিয়র সাংবাদিক শরীফ তেহরান টুটুল, প্রথম আলোর মাগুরা জেলা প্রতিনিধি কাজী আশিক রহমান।

মাগুরা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠা বার্ষিকীতে স্বাগত জানিয়েছেন বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ বিভিন্ন ধরনের দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

জানা যায়, মাগুরা রিপোর্টার্স ইউনিটি ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকেই সততা ও নিষ্ঠার সাথে দুর্বার গতিতে এগিয়ে চলছে। এতে সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, প্রতিভা বিকাশ, পেশাগত মান উন্নয়ন, মর্যাদা প্রতিষ্ঠা, বস্তুনিষ্ঠ ও যথাযথ সাংবাদিকতা বিকাশে সদস্যদের জন্য কল্যাণমূলক প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করে আসছে। এম আর ইউ মাগুরায় অবস্থানরত পেশাজীবী সাংবাদিকদের একটি স্বতন্ত্র সংগঠন। যা সংবাদকর্মীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে তাদেরকে আরও দক্ষ করে তুলতে কাজ করে আসছে। এছাড়া এমআরইউ সক্রিয়ভাবে সাংবাদিকদের স্বাধীনতাও পর্যবেক্ষণ করে থাকে।